• Saturday, April 27, 2024

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেনের যাত্রা শুরু

  • Jun 05, 2020

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে উত্তরবঙ্গের ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন। শুক্রবার বিকেল ৪টায় উদ্বোধনের পর মালবাহী ট্রেনটি রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায়

এর আগে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে মালবাহী ট্রেনটিতে আম উঠিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী ও জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম,  চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি এরফান আলী প্রমুখ।

প্রথমদিন এক হাজার কেজি আম চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বুক করা হয়। মোট ৬টি মালবাহী গাড়ির প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম ও বিভিন্ন শাকসবজি, ফলমূল, ডিমসহ অন্যান্য কৃষিজাত পণ্য ক্যারেটের মাধ্যমে বহন করতে পারবে ব্যবসায়ীরা।

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মনিরুজ্জামান জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে কেজি প্রতি আমের ভাড়া ১ টাকা ৩০ পয়সা নির্ধারণ করা হয়েছে। ট্রেন ছাড়ার আধা ঘন্টার পূর্ব মুহুর্ত পর্যন্ত মালামাল বুকিং দিতে পারা যাবে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ থেকে বনলতা ট্রেন চালু করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকায় নিয়ে যাবার জন্য ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতিতে আজ থেকে চালু হলো ‘ম্যাংগো স্পেশাল’ ট্রেন।