• Wednesday, May 1, 2024

বৈধ কাগজপত্র ছাড়া যানবাহন নিয়ে রাস্তায় বের না হবার আহবান অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলমের

  • Sep 15, 2018

স্টাফ রিপোর্টার : বৈধ ও সঠিক কাগজপত্র ছাড়া যানবাহন নিয়ে রাস্তায় বের না হবার আহবান জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান পিপিএম। শনিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার এমপি মোড় (ঘোড়া স্ট্যান্ড) এলাকায় মেসার্স নাহালা ফিলিং স্টেশনের সামনে যানবাহনের কাগজ পরীক্ষা করার সময় চালকদের প্রতি তিনি এ-সব কথা বলেন। তিনি আরও বলেন, জীবনের মূল্য অনেক বেশি, কাজেই বেপরোয়া গতিতে যানবাহন না চালিয়ে সঠিক ভাবে ট্রাফিক নিয়ম মেনে রাস্তায় চলাচল করতে হবে। সজাগ হতে হবে সকলকেই। অবৈধ ও অপ্রাপ্ত বয়সে গাড়ি চালালে দুর্ঘটনার প্রবনতা কমবে না।

মোহাম্মদ মাহবুব আলম খান আরও বলেন, মোটরসাইকেল চালকরা যেন হেলমেট পরে রাস্তায় চলাচল করে সে জন্য জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম এর নির্দেশনায় জেলার ফিলিং স্টেশনগুলোর মালিকদের সাথে বসে আলোচনা করে হেলমেট ছাড়া তেল বিক্রি বন্ধ করার সিদ্ধান্ত হয়। পরে প্রতিটি ফিলিং স্টেশনে সিসি ক্যামেরা বসানো হয় এবং হেলমেট ছাড়া কেউ তেল নিতে আসলে ফিরিয়ে দেয়া হয়। এতে করে ফল ভালই হয়েছে। প্রায় সকলেই এখন হেলমেট পরে মোটরসাইকেল চালাচ্ছে।


চাঁপাইনবাবগঞ্জের বিশ্বরোড, শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন বীরশ্রেষ্ঠ সেতুর টোল ঘর, বারঘরিয়া চত্বর, আকুন্দ বাড়িয়া ও মেলার মোড়ের মধ্যবর্তী স্থান, এমপি মোড় (ঘোড়া স্ট্যান্ড), চৌধুরীর মোড়, ইসরাইল মোড়ে এক যোগে যানবাহনের কাগজ পরীক্ষা, অবৈধ যানবাহন আটক, অপ্রাপ্ত চালকদের আটক, অটোরিকশার চালকদের সচেতন করতে দেখা গেছে।  মোটরসাইকেল চালকদের লাইসেন্স না থাকলে করা হচ্ছে মামলা ও জরিমানা। নম্বর বিহীন মোটরসাইকেল জব্দ করা হচ্ছে। সরেজমিনে ঘুরে এসব চিত্র দেখা গেছে।

সাধারণ মানুষ মনে করছেন এমন অভিযান একদিন, দুদিন করেই যেন বন্ধ হয়ে না যায়। প্রতিনিয়ত নিয়মমত যানবাহনের বিরুদ্ধে অভিযান চালাতে থাকলে মানুষ নিয়ম মেনেই রাস্তায় চলাচল করবে।