• Thursday, May 30, 2024

শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা-আব্দুল ওদুদ এমপি

  • Oct 29, 2018

Spread the love

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদও আসনের এমপি আব্দুল ওদুদ বলেছেন, বর্তমান সরকার শিক্ষাখাতে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দরিদ্র-মেধাবী শিক্ষার্থীরা যাতে ঝরে না যায়, সে জন্য সরকার উপবৃত্তি চালু করেছে। এছাড়া, সরকারের বড় সাফল্য হচ্ছে বছরের শুরুতে সকল শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া। আব্দুল ওদুদ সোমবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে এ সব কথা বলেন। তিনি শিক্ষার্থীদের উদ্যোশ্যে বলেন, স্বাধীনতার স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার, আর সেই সোনার বাংলা গড়ার কারিগর হচ্ছো তোমরা।


তিনি বলেন, উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হতে হবে। এ এলাকার মাদ্রাসা, মসজিদ, স্কুল কলেজ, রাস্তা, ব্রীজসহ বিভিন্ন উন্নয়ন করা হয়েছে। এছাড়া, বর্তমান সরকার গ্রাম থেকে গ্রামান্তরে সংযোগ সড়ক নির্মাণ করে দেশের অগ্রযাত্রাকে আরো তরান্বিত করছে। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারো আওয়ামী লীগকে বিজয়ী করার আহ্বান জানান।

বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম, রানিহাটি ইউপি চেয়ারম্যান মো. মহসিন আলী, ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ দুরুল হোদা প্রমুখ।


পওে প্রধান অতিথি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রায় ১ কোটি ৫৭ টাকা ব্যয়ে এ বিদ্যালয়ের নতুন ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন।
এছাড়া, মহারাজপুর উচ্চ বিদ্যালয়, খলিল উদ্দিন বিশ^াস উচ্চ বিদ্যালয় ও লক্ষীপুর উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন।