• Monday, May 27, 2024

চাঁপাইনবাবগঞ্জে জমে উঠেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন

  • Nov 27, 2018

Spread the love

=নিজ এলাকায় ফিরেছেন আ.লীগ ও বিএনপি মনোনিত প্রার্থীরা=

নিজস্ব প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে জমে উঠেছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আওয়ামী লীগ ও বিএনপির মনোনিত প্রার্থীরা এরি মধ্যে সোমবার ও মঙ্গলবার নিজ নিজ এলাকাতে ফিরে এসেছেন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ। শিবগঞ্জ আসনে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শামিল উদ্দীন আহম্মদ শিমুল ও গোমস্তাপুর-ভোলাহাট আসনে সাবেক এমপি মোহাম্মদ জিয়াউর রহমান। বিএনপির সদর আসনে দু জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। সাবেক এমপি হারুনুর রশীদ ও চেম্বারের সাবেক সভাপতি আব্দুল ওয়াহেদ।

শিবগঞ্জে সাবেক এমপি শাহজাহান আলী ও বেলাল ই বাকী। গোমস্তাপুর ভোলাহাটে আমিনুল ইসলাম ও আনোয়ার ইসলাম মনোনিত হয়েছেন।
সোমবার বিকেলে বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদকে বিশাল মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে বরণ করে নেয় দলীয় নেতাকর্মীরা। এ সময় চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনগুলোর নেতারা উপস্থিত ছিলেন। রাজশাহী থেকে সড়ক পথে চাঁপাইনবাবগঞ্জ আসার সময় বালিয়াঘাট্টায় কয়েক হাজার নেতাকর্মী তাকে স্বাগত জানান।

পরে মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে শহরের বিভিন্ন সড়ক ঘুরে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে গিয়ে সমবেত হয়। এ সময় আব্দুল ওদুদ বলেন, মাননীয় সভানেত্রী আমার প্রতি আস্থা রেখেছেন। আশাকরি নৌকার বিজয়ের মধ্যদিয়ে নেত্রীর এ ভালবাসার প্রতিদান দিতে পারব। আপনারা সকলে নেত্রির পাশে থাকবেন। এ সময় মহিলা লীগ, যুব মহিলা লীগ, যুব লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, তাঁতী লীগ, শ্রমীক লীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন। নির্বাচন আচরণ বিধিমালার জন্য মিছিল, মিটিং বা গণজমায়েত করা যাবে না সে জন্য খুব দ্রুত নেতাকর্মীরা নিজনিজ এলাকায় ফিরে যান।

মঙ্গলবার বিকেলে বিএনপির মনোনিত প্রার্থী হারুনুর রশীদ নিজ এলাকাতে ঢাকা থেকে ফিরে এসেছেন। চাঁপাইনবাবগঞ্জের দ্বারিয়াপুর প্রান্ত থেকে ফুল দিয়ে নেতাকর্মীবৃন্দ বরণ করে নেয় তাঁকে। পরে মোটরসাইকেল শোভাযাত্রাসহকারে পাঠানপাড়া দলীয় পার্টি অফিসে এসে মিলিত হয়।

বিএনপির অপর প্রার্র্থী আব্দুল ওয়াহেদ সোমবার রাতেই নিজ এলাকাতে ফিরেছন। তিনি সকলের সহযোগীতা কামনা করেছেন।
মঙ্গলবার ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল নিজ এলাকায় ফিরেছেন। দুপুরে মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে তাঁকে নিয়ে এসে ফুল দিয়ে বরণ করেছে দলীয় নেতাকর্মীরা। এ সময় শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আতিকুল ইসলাম টুটুল খাঁন, সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া, ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সহযোগী সংগঠনগুলোর নেতারা উপস্থিত ছিলেন।

রাজশাহী থেকে সড়ক পথে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আসার সময় রাণীহাটি এলাকায় কয়েক হাজার মোটরসাইকেল নিয়ে নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। পরে নিজ এলাকায় পিতা সাবেক সাংসদ মরহুম মইন উদ্দিন আহমম্মেদ মন্টু ডাক্তারের কবর জিয়ারত করেন।

এরকিছু পরেই বিএনপির সাবেক এমপি মাহজাহান মিয়াকে শিবগঞ্জের বিএনপির নেতাকর্মীরা বোলতলা মোড়ে বরণ করে নেন। সেখানে একটি চাতালে তাঁকে সংবর্ধনা দেয়া হয় বিএনপির বিভিন্ন অংগসংগঠণের নের্তৃবৃন্দ। পরে সকলের মঙ্গল কামনা করে দোয়া করা হয়। বিশাল গাড়ী বহর নিয়ে ৫ বারের এমপি শাজাহানকে শিবগঞ্জ নিজ এলাকাতে নিয়ে যাওয়া হয়।

গোমস্তাপুর-ভোলাহাটে একই ভাবে আমিনুল ইসলাম, মোহাম্মদ জিয়াউর রহমানকেও নিজ নিজ দলের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়েছে। অপর প্রার্থীদের খবর এ রিপোর্ট লিখা পর্যন্ত পাওয়া যায় নি। আওয়ামী লীগ ও বিএনপির কর্মীবৃন্দকে নির্বাচনী আচরণ বিধিমালা মেনে চরার আহবান জানান মনোনিত প্রার্থীরা।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করা হয়েছে। এরি মধ্যে বিভিন্ন দলের প্রার্থী নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন আবার জমাদিয়ে নিজনিজ এলাকার প্রার্থীও মনোনিত হয়েছেন। মনোনয়ন পত্র দাখিলের শেস তারিখ ২৮ নভেম্বর বুধবার। মেনানয়নপত্র বাছাইএর তারিখ আগামী ২ ডিসেম্বর রবিবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর রবিবার। ভোটগ্রহণ হবে ৩০ ডিসেম্বর রবিবার।