• Sunday, June 23, 2024

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে অবৈধ আগ্নেয়াস্ত্রের মজুদ বাড়ছে : র‌্যাবের অভিযানে উদ্ধার হচ্ছে অস্ত্র-গুলি-ম্যাগাজিন

  • Oct 13, 2018

Spread the love

নিজস্ব প্রতিবেদক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সীমান্তপথ বা সীমান্ত এলাকাগুলোতে অবৈধ আগ্নেয়াস্ত্রের মজুদ দিনদিন বেড়ে চলেছে। রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্নস্থানে চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত দিয়ে অবৈধ এসব আগ্নেয়াস্ত্র চলে যাচ্ছে সন্ত্রাসীদের হাতে। সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে আইনশৃঙ্খলা বাহিনীও সক্রিয় আছে মাঠে। পুলিশ, র‌্যাব, বিজিবি যৌথভাবে বিভিন্ন সময় অবৈধ অস্ত্র, গোলাবারুদ, গানপাউডার উদ্ধার করছে। কিছু কিছু ব্যবসায়ী ধরাও পড়ছে। কিন্তু ধোরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে আসল গডফাদাররা।

অবৈধ অস্ত্রর বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। অস্ত্রসহ ব্যবসায়ীও ধরা পড়ছে তাদের প্রতিনিয়ত অভিযানে। র‌্যাব নিরলস কাজ করছে তার প্রমান মেলে গত বেশ কিছুদিনের অভিযানের ফল। বেশ কয়েকটি অপারেশনে উদ্ধার হয়েছে অস্ত্র, গুলি, ম্যাগাজিন।

এমন পরিস্থিতিতে র‌্যাব সবকিছু পনিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে র‌্যাবের গোয়েন্দা সদস্যরাও দিনরাত মাঠে থেকে তথ্য সরবরাহ করছে। নজরদারী বহুলাংশে বৃদ্ধি করা হয়েছে র‌্যাবের। নজরদারী বৃদ্ধির মাঝে শুক্রবার বিকেল সাড়ে ৪ টার দিকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ তর্ত্তিপুর গরুর হাটের পাশ থেকে অস্ত্রসহ ১ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এটি দল।

র‌্যাবের বিশেষ প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ তর্ত্তিপুর গরু হাটের পাশ থেকে ইউএসএ তৈরি একটি পিস্তল, ১ টি ম্যাগাজিন, ৫ রাউন্ড গুলিসহ ১ ব্যক্তিকে গ্রেপ্তার করে র‌্যাব ক্যাম্পে নিয়ে আসা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তি শিবগঞ্জ দূর্লভপুর দোভাগী গ্রামের সোহবুল আলমের ছেলে সুজন আলী (১৯)। তার কাছ থেকে নগদ ৯৯০ টাকাও উদ্ধার করা হয়। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তি থেকে যানা যায়।