• Sunday, June 16, 2024

চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলামের স্মরণে ১৭ অক্টোবর সেবার দিন পালন করার সিদ্ধান্ত

  • Oct 23, 2018

Spread the love

নিজস্ব প্রতিবেদক : গত ১৭ অক্টোবর ছিল চাঁপাইনবাবগঞ্জের প্রয়াত জেলা প্রশাসক মো. জাহিদুল ইসলামের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। ২০১৬ সালের ১৭ অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি আকস্মিক মৃত্যুবরণ করেন। তার স্মৃতিকে সম্মান জানানোর লক্ষে নিজ এলাকা গোপালগঞ্জে বিনামূল্যে চক্ষু চিকিৎসা, ঔষদ প্রদান ও অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়। শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সহযোগতিায় ও মো. জাহিদুল ইসলাম নাসিম স্মৃতি সংঘর আয়োজনে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

গোপালগঞ্জে জাহিদুল ইসলাম এর কবর জিয়ারত করছেন পরিবারের সদস্যসহ অন্যরা

প্রয়াত জেলা প্রশাসক জাহিদুল ইসলামের সহধর্মীনী ও মেয়ের সার্বিক তত্বাবধানে প্রায় ৯৮৬ জন সাধারণ মানুষের চিকিৎসা এবং ঔষুধের ব্যবস্থা করে দেয়া হয়। এ ছাড়াও ৫১ জন মানুষের চক্ষু অপারেশনের ব্যবস্থা করা হয়। যা সম্পন্ন হয়েছে ইতোমধ্যে।

ফ্রি মেডিকেল ক্যাম্পের সদস্যবৃন্দ

গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন, শেখ ফজিলাতুন্নেছা চক্ষু বিজ্ঞান ইনিস্টিটিউট এর মহা-পরিচালক ও ডা. মো. শামীম, রাহিমা ইসলামসহ স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণ ও সার্বিক সহযোগীতায় এ চিকিৎসা ক্যাম্প জাহিদুল ইসলামের প্রয়ান দিবসে পালন করার সিদ্ধান্ত হয়। ১৭ অক্টোবর হোক সেবার দিন এ স্লোগানকে সামনে রেখে প্রতি বছর দিনটি উদযাপিত হবে। সকলে সহযোগীতা করার জন্য মরহুমের মেয়ে জান্নাতুল ইসলাম মেমি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।