• Monday, May 27, 2024

শিবগঞ্জে কালি-মন্দির ভাঙচুর || দুই গ্রুপের সংঘর্ষে সংখ্যালঘু নারীসহ আহত ৫ 

  • Nov 05, 2018

Spread the love
শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের লছমানপুর হিন্দুপাড়া গ্রামে একটি মন্দিরের জমি নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে সংখ্যালঘু নারীসহ ৫জন আহত হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। আহতরা হলেন- একই গ্রামের শ্রী সঞ্জয় সিং, মিনতি রানী, পূর্ণিমা, অমল ও হেবজুল আলম। 
তাদেরকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে হেবজুল আলমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে।
রবিবার বিকেলে কালি মন্দিরের জায়গা জমি নিয়ে দুই পক্ষের কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। শত বছরের পুরানো কালি মন্দিরটি ভেঙে গুড়িয়ে দেয় হেফজুল আলমসহ তার লোকজন। তাৎক্ষণিক শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম, জেলা প্রশাসকের প্রতিনিধি, শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস সহ রাজনৈতিক অঙ্গনের নেতাকর্মীরা।
মন্দির পরিচালনাকারী কমিটির সদস্য আহত শ্রী সঞ্জয় সিং জানান, বহু বছর ধরে গ্রামে অবস্থিত আধা পাঁকা কালি মন্দিরটিতে স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা পূজা করে আসছিল। ঘরটি নষ্ট হওয়ায় রবিবার বিকেলে নতুন করে তা সংস্কারের উদ্দ্যেগ নেয়া হয়। এতে বাধা দেন হেবজুল আলমসহ তার লোকজন। পরে উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এতে উভয় পক্ষের অন্তত ৫ জন আহত হয়।  এদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে এবং স্থানীয় গ্রাম পুলিশ পাহাড়া দিচ্ছে। উভয় পক্ষের মধ্যে শান্তি ফিরিয়ে আনতে উদ্দ্যোগ নেয়া হয়েছে। 
তিনি আরও জানান, বেশ কিছুদিন আগে থেকে মন্দিরের জমিটি দুইপক্ষ দাবী করে আসায় আদালতে মামলা রয়েছে। তবে তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
ঘটনার পর রবিবার রাতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ ওঁরাও,শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম,সহকারী কমিশনার বরমান হোসেন শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি মিনতি রানী ও পূর্ণিমা রানীর চিকিৎসার খোঁজখবর নেন।এর আগে চাঁপাই নবাবগঞ্জ পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে এক মতবিনিময় সভা শেষে নিজ উদ্যোগে ১০ হাজার টাকার অনুদান প্রদান করেন।  সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন এ্যাডিশনাল ডিআইজি নিশারুল আরিফ ও চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম,পিপি এম(বার)।