• Wednesday, May 29, 2024

চাঁপাইনবাবগঞ্জে উন্নয়ন কনসার্ট : মঞ্চ মাতাবেন কন্ঠশিল্পী মমতাজ ও ব্যান্ড দল জলের গান

  • Sep 28, 2018

Spread the love

 

স্টাফ রিপোর্টার : শনিবার চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হবে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন কনসার্ট। দুপুর ২ টা ৩০ মিনিটে শুরু হয়ে চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। ডা. আ. আ. ম. মেসবাহুল হক বাচ্চু স্টেডিয়ামে অনুষ্ঠেয় কনসার্টে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকা- সংগীতের মাধ্যমে তুলে ধরবেন স্থানীয় ও দেশসেরা শিল্পীরা। সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকা- তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যেই সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে ২০ জেলায় উন্নয়ন কনসার্ট অনুষ্ঠিত হচ্ছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে এই উন্নয়ন কনসার্ট। কনসার্টে প্রখ্যাত লোকগানের শিল্পী মমতাজ ও ব্যান্ড দল জলের গান সংগীত পরিবেশন করবেন। এ-জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসনের সহযোগিতায় এ-কনসার্টের আয়োজন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

এ-বিষয়ে জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। জাতীয় পর্যায়ে এবং স্থানীয় পর্যায়ের এই উন্নয়নের জন্য যুগান্তকারী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসেবে আমাদের চাঁপাইনবাবগঞ্জ জেলায় আজ ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতালের উদ্বোধন করা হবে, মহানন্দা নদীতে ব্রীজ (শেখ হাসিনা সেতু) হয়েছে, রাবার ড্রাম হতে যাচ্ছে।

আরো নানান উন্নয়ন মূলক কর্মকা- হচ্ছে। এই উন্নয়ন কর্মকা- গুলো কনসার্টের মাধ্যমে জনগণের সামনে তুলে ধরা হবে। এজন্য সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আমরা আশা করছি, জনগণ এতে স্বতঃস্ফূর্ত াবে অংশ নিবে এবং প্রায় ৫০ হাজারের উপবে দর্শক শ্রোতা উপস্থিত হবে। কনসার্টের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকা-ের প্রামাণ্য ভিডিও চিত্র প্রদর্শন করা হবে। তাছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্রও কনসার্ট অনুষ্ঠানে প্রদর্শন করা হবে। কনসার্টে দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনা ছাড়াও থাকবে আকর্ষণীয় লেজার শো ও আতশবাজি। উল্লেখ্য উন্নয়ন কনসার্ট প্রাঙ্গণ থেকে সর্বশেষ আপডেট জানাবে রেডিও মহানন্দার একঝাক তরুন সদস্যবৃন্দ।