• Thursday, May 30, 2024

বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনিত কমল

  • Nov 21, 2018

Spread the love

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য মনোনিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জের তরুণ মেধাবী রাজনীতিক ওয়ালিদ আহমদ কমল।

আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ সদর বাজার এলাকার জিয়াউল আলমের সন্তান মো. ওয়ালিদ আহমদ কমল।শিবগঞ্জ মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি শেষ করে কমল চলে আসেন শিক্ষা নগরী রাজশাহীতে। রাজশাহী নিউ গভ: ডিগ্রী কলেজে। সাফল্যের সাথে এ কলেজ থেকে এইচএসসি পাস করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

ছোটবেলা থেকেই কমলের স্বপ্ন ছিল অবহেলিত মানুষের দাবি আদায়ে পাশে থেকে কাজ করে যাওয়া। সে ভাবনা থেকেই ২০০৪ সালে শিবগঞ্জ ছাত্রলীগের কার্যকরি নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হওয়ার মাধ্যমে ছাত্রনেতা হিসেবে পথ চলা শুরু করেন কমল। ২০০৫ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ২০১৩-১৫ ইং সময়কালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। মেধাবী কমলকে আর পেছনে তাকাতে হয়নি। রাজনীতির ময়দানে একেবারে লক্ষ্য নিয়েই নামেন তিনি।

এক প্রতিক্রিয়ায় এ প্রতিবেদককে কমল জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে রাজনীতিতে এসেছি। ভবিষ্যতেও সাধারণ অবহেলিত মানুষের পাশে থেকে রাজনীতির মাঠে থাকতে চাই। দলকে শক্ত ভিত দিতে যা যা করণীয় তা সবকিছু পালন করেই সামনে আপনাদের দোয়ায় এগিয়ে যেতে চাই। কমল আরো জানান, চাঁপাইনবাবগঞ্জ ও শিবগঞ্জের সকল মানুষের যদি একটু উপকার করতে পারি তাহলেই আমি নিজেকে ধন্য মনে করব। রাজনীতিতে এসেছি মানুষের সেবা করার জন্য। সে লক্ষ্য নিয়েই বঙ্গবন্ধুর ছায়াতলে আছি।