• Monday, July 15, 2024

চাঁপাইনবাবগঞ্জে প্রথম বারেরমত কিশোর-কিশোরীদের সম্মেলন

  • Oct 30, 2018

Share With

নিজস্ব প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিবাহ বন্ধ করি, উন্নত জীবন গঠন করি এ শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে ও ইউনিসেফ এর সহায়তায় প্রথমবারের মত কিশোর-কিশোরীদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ চত্বরে বেলুন উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান। পরে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। স্বাগত বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম, ইউনিসেফের রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হালিম, নবাবগঞ্জ সরকারী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, পৌর মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান।

আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মাশরুবা ফেরদৌস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা এলজিসি সমন্বয়ক শরিফা খাতুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সকল উপজেলার কিশোর-কিশোরীরা, বিভিন্ন সরকারী দপ্তরের প্রধানগণ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকর্মীরা।

বক্তারা বাল্য বিয়ে, নারীদের ক্ষমতায়ন ও প্রয়োজনীয় বিষয় তুলে ধরেন এবং সামাজিকভাবে অভিভাবকসহ সকলকে সচেতন হওয়ার আহবান জানান। যেন কোন পরিবার বাল্য বিয়ের শিকার না হয় সে ব্যাপারে সজাগ থাকারও আহবান জানান।