• Monday, April 15, 2024

 শিবগঞ্জে জমে উঠেছে শিল্প ও বণিক সমিতি ত্রি-বার্ষিক নির্বাচন

  • Sep 26, 2018

স্টাফ রিপোর্টার : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আগামী ২৯ সেপ্টেম্বর শনিবার শিল্প ও বণিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারই প্রথম বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের ২টি প্যানেল নিবার্চনে অংশ নিচ্ছে। তাই নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচারণায় ব্যস্ততা ততই বাড়ছে। তারা ভোটারদের কাছে গিয়ে ভোট চায়ছেন। সে সাথে ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন তারা। আসন্ন এ নিবার্চনে ৭১৬ জন ভোটার উৎসব মূখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল থেকে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে রানা ডাক্তার -তোসিকুল- জুয়েল পরিষদ ও জামাত- বিএনপি সমর্থীত প্যানেল থেকে ইউসুফ -শওকত-এনামুল পরিষদে তারা নির্বাচন করছেন প্রতিদ্বন্দিতা করছেন। বিএনপি-জামায়াত জোটে সভাপতি পদে আলহাজ্ব মো. ইউসুফ আলী ও সাধারণ সম্পাদক পদে মো. এনামুল হকসহ ৮ প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। অন্যদিকে আওয়ামী লীগ তথা মহাজোট সমর্থিত জোট থেকে সভাপতি পদে মো. আ. রহিম রানা ডাক্তার ও সাধারণ সম্পাদক পদে মো. তাসিকুল ইসলামসহ ১৩ প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। প্রধান নির্বাচন কমিশনার এ্যাডভোকেট মনিরুল ইসলাম নির্বাচন পরিচালনা করছেন।

প্রসঙ্গত আসন্ন বণিক সমিতির এ নিবার্চনে সহ-সভাপতি পদে, কোষাধ্যক্ষ পদে, প্রচার সম্পাদক পদে কোনো প্রতিদ্বন্দ¦ী না থাকায় সহ-সভাপতি পদে মো. অজুর্ল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি পদে মো. শওকত আলী , কোষাধ্যক্ষ পদে মো. বশির উদ্দিন জুয়েল, প্রচার সম্পাদক পদে মো. মহবুল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ সব পদে ভোট গ্রহণ করা হবেনা এবং নিবার্চনের পর ফলাফল ঘোষণার সময় তাদেরসহ নির্বাচনে বিজয়ীদের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে।