• Sunday, May 5, 2024

চাঁপাইনবাবগঞ্জ শহরের বড় ইন্দারা মোড়ে দুটি মোবাইল শোরুমে দূর্ধর্ষ চুরি

  • Jul 27, 2018

স্টাফ রিপোর্টার :

চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রধান বানিজ্যিক এলাকা বড় ইন্দারা মোড়ের দুটি পৃথক বানিজ্যিক ভবনের নীচতলায় অবস্থিত একই মালিকের দুটি মোবাইল ফোন ব্রান্ড শপে (শোরুম ও বিক্রয় কেন্দ্র) দূর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। চোরেরা অভিনব কায়দায় তালা খুলে স্যামসাং এক্সক্লুসিভ ব্রান্ড শপ থেকে ১১৪টি ও নকিয়া মাল্টি ব্রান্ড শোরুম থেকে ৭০টি নতুন মোবাইল ফোন সেট নিয়ে যায়। মোবাইলগুলোর মূল্য প্রায় ২৬ লক্ষ টাকা। শুক্রবার (২৭ জুলাই) ভোরে ও গত বৃহস্পতিবার ( ২৬ জুলাই) রাতে দুটি দোকানে চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ১২ জনকে আটক করেছে।

হক টেলিকমের মালিকানাধীন সরকার টাওয়ারে অবস্থিত নকিয়া শোরুমে ভোর সাড়ে ৫টার দিকে ও মনসুর ভবনে অবস্থিত স্যামসং শপে রাত ১০টার দিকে হানা দেয় চোরের দল। হক টেলিকমের স্বত্তাধিকারী জুলকার নাইন জানান, সকাল সাড়ে ৬টার দিকে স্থানীয় একটি রেস্তোঁরা কর্মচারী শোরুমে তালা নেই দেখে ঘটনাটি টের পান। পরে শোরুমগুলির সিসিটিভি ফুটেজ দেখে অজ্ঞাত পরিচয় দুজন চোরের উপস্থিতি নিশ্চিত হয়। শোরুম দুটিতে খোয়া গেছে ১৮৪টি ফোন সেট যার বেশিরভাগই স্মার্ট ফোন। নকিয়া ষ্টোর থেকে নগদ ২০ হাজার টাকাও নিয়ে যায় চোরের দল।

খবর পেয়ে সদর থানা ও গোয়েন্দা পুলিশ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। সদর থানার পরিদর্শক (অপারেশন) ইদ্রিস আলী জানান, শহর কেন্দ্রের এমন এলাকায় চুরি রহস্যজনক।

ভবন দুটিতে দুটি ব্যাংকসহ ইলেকট্রনিকস ও অনান্য দোকানও রয়েছে। তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য আটককৃতদের মধ্যে দুই দোকানের ২ কর্মচারী,ওই এলাকার বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে কর্মরত ৬ জন গার্ড,৩জন নাইট গার্ড, ১ জন ফুটপাথের চায়ের দোকানদারসহ ১২ জন রয়েছে। চুরি যাওয়া ফোন সেট উদ্ধার ও প্রকৃত চোরদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ। হক টেলিকম মালিক জুলকার নাইন জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।