• Sunday, June 16, 2024

শিবগঞ্জের মনোনয়ন প্রত্যাশী ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিনের সাংবাদিক সম্মেলন

  • Oct 07, 2018

Spread the love

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন নিজ এলাকা শিবগঞ্জের চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের প্রার্থী হিসেবে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছেন। তিনি বর্তমানে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। এ-উপলক্ষ্যে রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ শহরের স্থানীয় একটি হোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন।

সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে দারিদ্র ও ক্ষুধামুক্ত বাংলাদেশ বিনির্মাণে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। বয়স্ক ভাতা, বিধবা ভাতা ও মাতৃত্বকালীন ভাতাসহ বিভিন্ন কর্মসৃজন প্রকল্প চালু করায় সাধারণ খেটে খাওয়া মানুষ উপকৃত হচ্ছে। গত ১০ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। শিবগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে পাঁকা সড়ক, বিদ্যুতায়ন, পদ্মা নদীর ভাঙ্গন প্রতিরোধে ব্যবস্থা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে দল থেকে মনোনয়ন পাবার ব্যাপারে আশাবাদ ব্যক্ত কওে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধরে রাখতে আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিবেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, খরস্রোতা নদী পাগলা খনন করে এর নাব্যতা ফিরিয়ে আনার পাশাপাশি এ নদীর ওপর ব্রীজ নির্মাণ, চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ করার পরিকল্পনা গ্রহণ করেছে সরকার। আমকেন্দ্রিক শিল্প প্রতিষ্ঠানও গড়ে তোলা হবে চাঁপাইনবাবগঞ্জে।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি আস্থার ঠিকানা ও উন্নয়নের রোল মডেল বিশ্ব মানবতার বাতিঘর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশ পরিচালনার সুযোগ দিন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা ছত্রাজিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন অর রশিদ, উজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ভিখু মন্ডল, বিনোদপুর ইউপি আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান, দুর্লভপুর ইউপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মুর্শেদ পারভেজ, শিবগঞ্জ উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি এমদাদুল হক।

সাংবাদিক সম্মেলনে এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, সাবেক ছাত্রনেতা এ্যাডভোকেড মিজানুর রহমান, সাবেক ছাত্রনেতা গোলাম শাহনেওয়াজ অপু, শহীদুল হুদা অলক, এ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা প্রমুখ।

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন সাবেক ছাত্রনেতা হিসেবে বুয়েটের সাধারণ সম্পাদক (জিএস), বৃহত্তর রাজশাহী সমিতি (ঢাকা) সভাপতি, চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি (ঢাকা) সাবেক দু’বারের সভাপতিসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।