• Sunday, June 23, 2024

জামায়াত-বিএনপির আমলে নারীরা ঘর থেকে বের হতে পারত না : আব্দুল ওদুদ এমপি

  • Nov 06, 2018

Spread the love

ডি এম কপোত নবী : চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের বর্তমান সফল সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেছেন, আজ নারীরা ঘরের বাইরে এসে কথা বলতে পারছেন কিন্তু দুঃখের বিষয় জামায়াত বিএনপির আমলে নারীরা ঘর থেকে বাইরে বের হতে পারত না। কোন অভিযোগ কিংবা কোন বিষয়ে কথা বলতে পারত না। জামায়াত বিএনপি দাবী করত নারীরা ঘরের বাইরে বের হওয়া মানে ইসলাম বিরোধী কাজ করা।


মঙ্গলবার সকালে রাজশাহী, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন নিন্ম পানিস্তর এলাকায় কমিউনিটি ভিত্তিক পানি সরবারহ প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নলকূপ স্থাপন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে আব্দুল ওদুদ এসব কথা বলেন। সংসদ সদস্য ওদুদ আরো বলেন, আওয়ামী লীগ সরকার যখনই সরকার গঠন করেছে দেশের নারী সমাজের উন্নয়ন হয়েছে।


১৯৯৬ সালে সরকার গঠনের পর পঞ্চম পঞ্চবার্ষিক পরিকল্পনায় নারী উন্নয়নকে যুক্ত করা হয়। ১৯৯৭ সালের ৮ মার্চ বাংলাদেশে সর্বপ্রথম জাতীয় নারী উন্নয়ন নীতি ঘোষণা করা হয়। ১৯৯৭ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩টি সংরক্ষিত নারী আসনে সরাসরি নির্বাচন অনুষ্ঠিত হয়।


তিনি আরো বলেন, একই বছরের ২৮ মে ‘নিরাপদ মাতৃত্ব দিবস’ পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এভাবে প্রধানমন্ত্রী একের পর এক উন্নয়ন করছেন। তাই আগামীতে জাতীয় সংসদ নির্বাচনে নারীদের এগিয়ে আসতে হবে এবং নৌকার পক্ষে ভোট করতে হবে। তা না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে, দেশ পিছিয়ে যাবে, আপনারা নারীরা পিছিয়ে যাবেন।


এমপি আরো বলেন, আমি বিগত দশ বছর ক্ষমতায় থেকে মফস্বল এলাকার রাস্তাঘাট ও পানির সমস্যা দূর করেছি। যে সব এলাকায় এখনও সমস্যা রয়েছে অচিরেই সেসব এলাকায় পানি ও রাস্তার কাজ শুরু হবে। তাই চাঁপাইনবাবগঞ্জের উন্নয়ন করতে হলে নৌকার কোন বিকল্প নেই। সে জন্য আপনারা সকলে আবারো শেখ হাসিনাকে বিজয়ী করতে যে যার মত পারেন মাঠে কাজ করুন। মানুষের বাড়ি বাড়ি যেয়ে সরকারের উন্নয়নের সাফল্য তুলে ধরতে আহবান জানান।

ওদুদ এমপি আরো বলেন, বর্তমানে আমার কাছে বহু এলাকার নারী বিভিন্ন দাবীদাওয়া ওসমস্যা সমাধানের জন্য আসছে। কেন আসছে জানেন, আমরা দেশের জন্য কাজ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সকল ধর্ম বর্ণ নির্বিশেষে প্রত্যেকটা নাগরিকের সমান অধিকার প্রতিষ্ঠায় নিরলস কাজ করছে। যা পূর্ববর্তী কোন সরকার প্রধান তা করেনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়াম্যান মাওলানা সোহরাব আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, সুন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মতিউর রহমান, সিটি কলেজের অধ্যক্ষ তরিকুল আলম সিদ্দিকী, ওলিউল ইসলাম ওলি, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি বোর্ডের সভাপতি মনিরুল ইসলাম, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা ঠিকাদার সমিতিরি সাধারণ সম্পাদক রুহুল আমিন রাসেল, যুবলীগ নেতা খাইরুল আলম জেমসহ এলাবাসী।  এজন্য প্রতিটিতে ব্যয় হবে ৩ লাখ ২৭ হাজার টাকা।

এ ছাড়াও সোমবার সকাল ১০ টায় নির্মাণাধীন চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনের দ্বিতীয় প্ল্যাটফর্ম পরিদর্শন করেন আব্দুল ওদুদ এমপি। অপরদিকে মঙ্গলবার সকালে সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের পাঠানপাড়া গোরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি। একাজে ব্যয় ধরা হয়েছে ৬ লাখ টাকা। ফার দিকে একই ইউনিয়নের রহমতুল্লাহ মাদ্রাসা সংলগ্ন গোরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ কাজের উদ্বোধন করেন। একাজে ব্যয় ধরা হয়েছে ৬ লাখ ৫০ হাজার টাকা। এ ২টি নির্মাণ কাজ বাস্তবায়ন করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।